মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০১৫

হয়তো মানুষ বলেই..............

=================

একবার নয়, বহুবার প্রেম এসে কড়া নাড়ে আমার মনের দুয়ারে।
হয়তো মানুষ বলেই, ভুল করি।
ভুল করেই আবার ভালবাসি।
হয়ত মানুষ বলেই, আমি আবারো ভালবাসবো।
কেউ একজন গেঁথে থাকবে আমার কবিতার ছন্দে
কিংবা নস্ট কবির নস্ট কাব্য হয়ে বিনা বাজিয়ে যাবে হৃদয়াঙনে।
আমি মানুষ বলেই, কাউকে রেখে দেই সংগোপনে মনের গহীনে বছর বছর ধরে।
জীবনের প্রথম স্পর্শ, প্রথম প্রেম ঘুরে ফিরে হানা দেয় হাজারো সুখের ভিরে।
আমি মানুষ, তাই
সুখেও কাঁদি, দুঃখেও কাঁদি।
পরক্ষনেই ভুলে যাই হাজার বছর পুরনো ব্যাথা।
মৃত্যু শোকে কষ্টিত হৃদয়েও পুষ্প ফুটে কোন এক বসন্তে।
মানুষ বলেই হয়তো,
আমৃত্যু দুঃখ পুশি মনের ভিতর।
মানুষ গুলো হাড়িয়ে যায়, মায়ায় আঁটকে থাকি জীবনভর।
শৈশব খুঁজি হৃদয় ভারাক্রান্ত কোন দুপুরে,
কিংবা সৃতির পাতায় খুঁটে খুঁটে হই দুঃখবিলাসী।
হয়তো মানুষ বলেই,
আবেগ আছে, অনুভুতি আছে, কষ্ট আছে।
মানুষ বলেই, আকাশ ছুঁতে ইচ্ছে করে।
মেঘেদের মেলায় হাড়িয়ে যেতে ইচ্ছে করে।
বৃস্টিতে ভিজি, সবুজ ঘাঁশের শিশির বিন্দুতে উল্লাস খুঁজি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন