মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০১৬

শিশিরে ভিজে যায় অন্ধকার,
নীল সমুদ্রের দেশে ভাসমান এক জনশূন্য দ্বীপে
নোঙ্গর ফেলে এক জীবনের তোমার আমার ভালোবাসা।
আমাদের ভালোবাসা,
এখানে কুল পায়, দিক পায়।
আজ আমাকে কে ফেরাবে?
আজ আমাকে কে থামাবে?
এই দ্বীপের নাম দিলাম ‘ফালগুনী’।
সারারাত জেগে জেগে তোমার গোপন অন্ধকারে,
এঁকেছিলাম একটি ভোরের ছবি,
চোখে ও শরীরে এঁকে দিলাম মেঘ বৃষ্টি ঝড়,
সারাদিন রূপ দেখে দেখে তোমার খুলে রাখা,
কবিতার খাতায় চষে বেড়িয়েছি।
তোমার কাব্যিক শরীরে,সমুদ্রের ঢেউ উঠে।
কে ফেরাবে আমায়?
এই সৈকতে আমার চক্ষু স্থির,
তোমার চোখে চোখ রেখে
চোরাবালিতে যদি পা ফসকে যায়,
কে বাঁচাবে আমায়?
তবুও, আজ আমি ফিরে যাবো না।
তোমার দু’চোখে রৌদ্রের আভা,
বুক জুড়ে তোমার শুধু ফুল আর মধু,
কুমারী শরীরের রস,
লোভ হয়, খুব লোভ হয়,
কে থামাবে আমায়?
নীল নক্ষত্রের দেশে,..................

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন