শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৬

যখন আমার অফুরন্ত সময় ছিল
তখন ভালোবাসার এই দুটি হাত ছিলনা,
শুধু চোরাবালিতে ডুবে যাওয়া আর
মৃত্যুর কালো হাতছানি ছিল।
এখন আমার সময় নেই
ভালোবাসার দুটি হাত আছে।

চাওয়া পাওয়া আর হারানোর বৃত্তে
এ জীবনে সময়ই কেবল
পাওয়া না পাওয়ার দ্বন্দ্বে
আশা নিরাশার দোলায়
আমাকে অবুঝের মতো
কাঁদিয়ে গেলো!!
যখন আমার অফুরন্ত সময় ছিল
তখন কোথাও সবুজের দ্রাঘিমা ছিলনা,
গ্রীষ্মের প্রখর খরতাপ আর
পোড়া মাটির গন্ধ ছিল।
এখন আমার সময় নেই
সবুজের দ্রাঘিমা আছে।
যখন আমার অফুরন্ত সময় ছিল
তখন এমন যৌবনা নদী ছিলনা,
তপ্ত হাওয়া ধূধূ বালুচর আর
শুকনোপাতা মরাকীট ছিল।
এখন আমার সময় নেই
যৌবনা নদী আছে।
যখন আমার অফুরন্ত সময় ছিল
তখন কোথাও বসন্ত ছিলনা,
হীম ঝড়ের দাপাদাপি আর
বরফের চাদরে সব ঢাকা ছিল।
এখন আমার সময় নেই
অথচ বসন্ত আছে।
যখন আমার অফুরন্ত সময় ছিল
তখন বাগানে ফুল ছিলনা,
বিষবৃক্ষ কাঁটালতা আর
আগাছা পরগাছার কাল ছিল।
এখন আমার সময় নেই
বাগানে ফুল আছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন