মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০১৫

ছোবলে ছোবলে রক্তাক্ত করে মরণের চিতা আবিরাম জ্বলে
দিবানিশি অন্তর জুড়ে জানি পাবো না তোমায় তবু
পোড়া দু’চোখ তোমাকেই খুঁজে ফিরে।
অপেক্ষার কালো রাত্রি চেটে পুটে খায় সকল কামনা
শুধু জেগে থাকে অনাহারী মন,বর্তমান জীবন।
দেখে নিও একদিন অবশেষে সেই মাহেন্দ্রক্ষন আসবে
যখন তোমার আমার আলাদা বলে কিছুই থাকবেনা,
লোকে আমায় উন্মাদ ভাবুক কি আসে যায় তাতে!
ভুল পথে হাঁটতে হাঁটতে আজ পথের শেষ প্রান্তে দাঁড়িয়ে,
ভুল ভরা জীবনের অভিমানী নদী কঠিন পাথরের বুক চিরে বয়।
শান্ত সমুদ্রে সদর্পে ঘুরে বেড়ায় ভয়ঙ্কর হাঙ্গর
নির্মল জলাশয় ভরে বিষধর সব সাপ।
আমি চলে যাচ্ছি তবে আবার ফিরে আসবো
ভাটিতে যাওয়া নদী যেমন জোয়ারে ফিরে আসে
আমি ঠিক তেমনই আসবো অপেক্ষায় থেকো।
অপেক্ষার ঝাঁঝাঁলো রোদ্দুরে দিনমান পুড়ে পুড়ে
নিজ়েকে নির্মল করেছি আমি জানি তুমিও
আমার ফিরে আসা হবে শুধু তোমার জন্য।
আমার উচ্চতায় হাত বাড়াতে ভয় একথা কখনো বলবেনা
ভালোবাসায় এসব কথা বড়ই বেমানান,

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন