রবিবার, ১৩ ডিসেম্বর, ২০১৫

স্বপ্নঘোর কাটলেই দেখি আমি একা বড় অসহায়,
তুমি ব্যথিত শূন্য আমার ভুবন ভাসি দুঃখের ভেলায় -
খুলিয়া দক্ষিণদ্বার কল্পনায় হই মগ্ন তোমার ভালবাসায়,
তবুও তোমায় ভালবাসি-বেঁচে আছি তোমারি আশায়।
যদিও সন্ধ্যা নেমে এসেছে আমার জীবন বেলায়,
জীবন প্রদীপ নিভু-নিভু তোমার শত অবহেলায় -
ক্লান্ত-স্তব্ধ আমার ভুবন তোমার প্রেম পিপাসায়,
তবুও মন পিঞ্জরে আছো প্রিয়া গভীর ভালবাসায়।
না' হাসাতে চাইলেও আমি প্রাণ খুলে হাসবো,
তুমি যদি কাঁদাতে চাও মনের সুখে মন খুলে কাঁদবো-
নিঃশ্বাস ত্যাগ না' হওয়া পযন্ত যদি জ্বালাও আমি জ্বলবো,
তবুও বিদায়ের ক্ষণে চিৎকার করে ভালবাসি বলে যাবো।
আজো স্বপ্ন দেখি সন্ধ্যার লক্ষ্মী হয়ে তুমি এসেছো,
প্রেম পরশে গড়া আমার ভাঙ্গা কুড়ে ঘরে-
সন্ধ্যাতারা হয়ে জ্বল-জ্বল করে জ্বলছো,
প্রেমহীন হৃদয়ের শূন্য আকাশ জুড়ে।
তোমার মন সাগরের শান্ত জলে খুব নীরবে,
ভাবনায় ধীরে-ধীরে আমি প্রেম এঁকে যাবো-
ভাসিয়ে আমার বিশ্বাসের তরী বিশ্বাস বিলিয়ে,
তোমার মনের রাজপ্রাসাদে বিশ্বাস স্থাপন করে নিবো।
স্নেহবন্ধনে বাঁধবো তোমায় দেবোনা ছেড়ে যেতে,
যতই করো ছলচাতুরী খুব যতনে অন্তরে নিবো গেঁথে-
শুধুই দুঃখের স্মৃতিটুকু সুখ ভেবে সুখী হবো প্রতি রাতে,
তবুও ভুলে যাবোনা তোমার দেওয়া শত আঘাতে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন