রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৬

ফিরে এসো আবার আমার দু'বাহু বন্ধনে।
এমন আবেগহীন হয়ে পুড়িয়ে মেরো না আমায়
ভালোবাসার লেলিহান শিখায়।
আমি আজো অপেক্ষায় আছি তোমার।
আমি ছায়া পেতে চাই তোমার আচঁলের,
আমি শব্দ শুনতে চাই তোমার উষ্ঞ নিঃশ্বাসের,
আমি গন্ধ পেতে চাই তোমার ভেজা চুলের,
একান্তই আমার করে পেতে চাই তোমাকে প্রতিটি প্রহরে।
অসংখ্য, অসংখ্যবার তোমাকে বুঝিয়েছি আমি
এভাবে ছিন্ন করে দিওনা আমাদের বন্ধন।
ছেঁটে ফেলো না তোমা থেকে আমাকে;
তোমার শূণ্যতা আমার অস্তিত্ব সংকটের কারণ হবে জেনো।
অন্য দিকে তাকিয়ে বলো, চলো উঠি!!!
আজ আর নয়!!!
আমি অবাক, ভীষণ অবাক হই তোমার এমন আচরনে।
এমনতো ছিলে না তুমি!!!
তুমি উদাস হও এসব শুনে,
শুন্য দৃষ্টে তাকাও আকাশ পানে-
যেখানে একাকী উড়ে ডানা মেলা সোনালী চিল।
সামান্য পিন দিয়ে গাঁথা মালা তোমাকে আবিভুত করতো যেখানে-
সেখানে বেলী ফুলে মালাও তোমার দৃষ্টি কাড়ে না!!
যেই তুমি প্রতিদিন দুটি রজনী গন্ধ্যা দিতে আমায়-
আজ সেখানে একটা ঘাষের ডগাও তোমার হাতে উঠে না!!
কেন এমন নিষ্প্রাণ, নিস্তরঙ্গ হলে তুমি??
এমন করো না লক্ষীটি?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন