শুক্রবার, ১৯ আগস্ট, ২০১৬

আজ কিছু লিখতে ইচ্ছে করচ্ছে
কিন্তু
কি লিখবো বুঝতে পারছি না
আজও সেই পুরনো সৃতি চরণ গুলো খুব মনে পড়ে
মনে পড়ে সেই তোমায়
হয়তোবা অনেক সুখেই আছ তুমি
জানিনা এখনও মনে পড়ে কিনা এই আমায়
তোমায় ভেবে কতো কিছুই না লিখতাম, এখন লিখতে পারি না
জানিনা কেনও এমনটা হল

তবে হ্যাঁ আমি লিখবো
আবার, লিখবো
কবিদের লেখার হাত যেমন কখনো থামতে পারে না
তারা কিছু না কিছু নিয়ে লিখে যায়
ঠিক, তেমনি করে আমিও লিখে যাবো
তোমায় নিয়ে যদি লিখতে নাইবা পারি
তবে,
ফুটপাতে শুয়ে থাকা শিশুদের নিয়ে লিখবো,
দুঃখিনী মায়ের কষ্টের কথাগুলো লিখবো,
গরীব পিতার কঠোর পরিশ্রমের
কাহিনী লিখবো
হ্যাঁ আমি লিখবো
তবুও আমি লিখবো
আমি লিখবো, সেই সব পিতা-মাতার কাহিনী
যারা একটা সময় সন্তানদের জন্য কিনা করেছে
অথচ আজ জীবনের শেষ মুহূর্তটা কাটাচ্ছে বিদ্ধাসস্রমে ।
হ্যাঁ আমি সেই সব কৃষকের কথা লিখবো
যারা মাথার ঘাম পায়ে ফেলে ফসল ফোলায়
কারণ, শহরে বসবাসরতো এই অট্টালিকার মানুষ গুলো জানে না
কতো কষ্ট করে তারা জীবন কাটায় ।
পৃথিবী ও তার সুন্দরজ কে নিয়ে লিখবো
তবুও আমি লিখে যাবো
যতো দিন বাঁচবো, জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমি লিখে যাবো ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন