বুধবার, ১০ আগস্ট, ২০১৬

এখন আমার একলা রাত একলা সন্ধ্যা একলা আকাশ ,
এখন আমি অনেকটাই বদলে গেছি বদলে দিয়েছো তুমি ।
রাতবিলাপে বুকের ব্যথায় আসেনা কোনো ভালোবাসারা,
তুমি ভালো আছো সুখে আছো আরো ভালো থেকো ।।
এখন আমি একাই আছি এখন আমার খবর কেউ রাখেনা ,
আমি আর আমার আকাশ এখন পাশাপাশি থাকি।
রাতের তারারা আমার সাথে কথা কয় আমায় গল্প শুনায় ।
তুমি তখন হয়তো ঘুমিয়ে থাকো ,
সুখবিলাশি ঘরে বড় শান্তির ঘুম এখন তোমার ।
এখন অনেক রাতে তোমাকে দরজা খুলে দিতে হয়না
আমি অফিস থেকে ফেরার পর।
আজ আমি বদলেগেছি অনেকটাই ,
বদলে দিয়েছো তুমি তোমার অহঙ্কার তোমার ঘৃণা ,
হয়তো মিশ্রিত একটা ভালোবাসা ছিল ,
খোরাক ছিলনা মনের ।
একটা অজানা বাতাস এসে আমায় উড়িয়ে নিয়ে যেত
এক অন্ধ বোবা পাহাড়ের গায় ।
আর তখন হারানোর ভয় আমার আরো তীব্র হত ।
আজ আমি তোমার থেকে হাজার যোজন দূরে ,
অথচ সেই ভয়টা আজও আছে ।
যদিও এমনটা হওয়ার কথা ছিলনা ।
এটা ওটা দু একটা কথা এই নিয়েই দিন যাপন ।
গৈাতম পাগলের সাথে তোমার খুব ভাব ।
আর সেই যন্ত্রণা টা ই আমার কবিতায়
নাটকে আমার শায়িত চোখের পাতায় ।
শো কেজে সাজিয়ে রাখা তার ছবিগুলো
আমায় পীড়া দিত। পীড়া দিত আরও অনেক কিছু ।
তোমার মনে আছে আমাকে ছেড়ে যাওয়ার কথাগুলো ?
আমার খুব খুব কষ্ট হচ্ছিল ,
বলেছিলাম সকালে তোমায় বাড়ি দিয়ে আসবো ,
কিন্তু তুমি আমার কথা শুনলেনা
আমায় একা ফেলে সেই তুমি চলে গেলে ।
আর ফিরে এলেনা ....জানি কোনদিনই আসবেনা
তবুও প্রতিক্ষা...........

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন