রবিবার, ২৮ আগস্ট, ২০১৬

আমি দিন গুনি,
আমি মেঘ গুনি,
আমি তারা গুনি,
অমি ফুল গুনি,
আমি পাপড়ি গুনি,
গুনি সকাল বিকাল সন্ধ্যা রাত্রি।
আমি স্বপ্ন বুনি,
অনেক পথ পাড়ি দিয়ে,
ক্লান্ত শরীরে, বিষণ্ণ বদনে, এসে থামি
জীবনের অন্য এক দরজায়।
ভুল করে আমি এসেছিলাম এই শহরে,
নির্বাসিত নিপীড়িত জর্জরিত আহত
ঘাত প্রতিঘাতের জীবন আমার
অতীতের পড়ে থাকা স্মৃতিগুলো,
ফেলে আসে ছেড়ে আসা অতীতে ।
নতুন জীবনের হাতছানিতে
পথভুলো আমি পেয়েছিলাম
ভালোবাসা নামের অলৌকিক এক পথ।
অপেক্ষায় থাকা ভালোবাসার ঢালা সাজিয়ে
আমি গায়ে মেখে নেই তাঁর কিছু পরশ।
আমি ভিজেছিল‍াম ভালোবাসার সীমাহীন আবেগে।
চাঁদের পিঠে বাসরের ডালা নিয়ে,
জোৎস্না দিয়ে মালা গেতে,
ভালবাসার আবেদন, আয়োজনে,
আমি অপেক্ষায় ছিলাম।
পুরনো সব সম্পর্ক চুকে দিয়ে
মিলনের স্বপ্নে বিভোর
আমার নতুন মূল্যহীন জীবন।
আমি সঙ্গী পেলাম,
কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস
সমাজ বিবর্জিত আজ,
সুখ নামের পাখিটা মূহুর্তে উরে গেল
স্বপ্নকামি আমিটি পরাজিত হই,
ভোরের সাথে বিদগ্ধ অনুভূতিগুলোর আলিঙ্গনে।
দেখি আকাশের নীল রং
একা একা বসে আনমনে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন