শনিবার, ১২ নভেম্বর, ২০১৬

চাইলেই কি কাউকে ভুলে যাওয়া যায়
হয়তো যায় আমি ভুলে গেছি তোমায়
শুধু কিছু স্মৃতি রয়ে গেছে মনের মাঝে
হয়তো এই স্মৃতি গুলো একদিন ভুলে যাবো
ভুলতে না চাইলেও ভুলতে হবে যে আমাকে
কেন জানো স্মৃতি গুলো আর
থাকতে চায় না আমার কাছে
আমাকে মুক্তি দিতে চায়
তোমার এই স্মৃতি গুলো ।
জানো কেমন করে জানি
তোমার রেখে যাওয়া স্মৃতি গুলো জেনে গেছে
আমি আর বেশী দিন নেই এই ধরণীর বুকে ।
তাই ওরা আমাকে ছেঁড়ে চলে যেতে চায় বার বার ।
কি অদ্ভুত দেখো আমি এতটা দিন
তোমার স্মৃতি গুলো বয়ে বেড়িয়েছি
আজ আমি কারো কারো কাছে হারিয়ে যাওয়া
একটা স্মৃতি হয়ে বেঁচে থাকবো ।
কি অপার লীলা-খেলা এই ধরণীর ।
কোন অপবাদ আমি দেবনা তোমাকে
মুক্ত করে দিয়েছি তোমাকে আমি
আমার হৃদয়ের গহীন আর লুকিয়ে রাখিনি তোমাকে ।
অনেক আগেই তুমি চলে গেছো
তবুও আজ অরেকবার বললাম যত দূরে যেতে চাও
চলে যাও বাঁধা দেব না আমি____

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন