শনিবার, ১২ নভেম্বর, ২০১৬

রাত অন্ধকার বটে, তোমাকে পাবার আকাঙ্ক্ষা যেন বন্য হয়ে ওঠে
জানি শরীরের ভাজে,অস্তিত্বের যন্ত্রনায় এ আমার আসহায় আর্তনাদ
এত অসহায়ত্বের মাঝেও শুধু তোমাকে চাই।
তুমি কি তোমার মনের কোঠরে চিৎকার করে ওঠো?
ভালবাসার ক্ষুধায় তুমিও কি কাতর হও আমার মতো?
দূর থেকে ভেসে আসা বাঁশির সুরে মনটা ছটফটিয়ে ওঠে
ভীষন অসম্ভবের মাঝে আমি তোমাকে চাই
ঠিক যেমন করে তুমি চেয়েছিলে আমাকে
একসময় এখানকার বাতাস বড় ভালবাসতো আমাদের
বিচ্ছিন্ন মেঘগুলো আর দমকা বাতাসে টেবিলসহ বইগুলো কাঁপে
নদীতে মাঝির গান ভাসে, মনে হয় মনটার এখনো বয়স হয় নি
কতবার কল্পদৃষ্টিতে তোমার চোখে আলপনা এঁকেছি
দু’বাহু বাড়িয়ে জড়িয়ে ধরেছি বন্ধনের শিকলে আঘাত হানতে.....
রৌদ্রছায়ার মায়াবেলায় রাত দিনের নিয়মের বেড়ীতে
চুপি চুপি বলেছিলাম পরম সত্যটি, তোমাকে চাই আমি
খেয়ালী বাতাসের চেয়েও ভয়ংকর ছিল আমার চাওয়া
অপেক্ষার প্রহর শেষ হয় না, তাই চোখের সাগর আজ রক্তস্রোত...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন